ঢাকা, বুধবার, ৮ মে, ২০২৪

কুড়িগ্রামে আলোচিত হত্যা মামলায় ৬ জনকে মৃত্যুদণ্ড

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে আলোচিত হত্যা মামলায় ৬ জনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালাত। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান এই মামলার রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পাঁচ আসামি আদালতে উপস্থিত ছিলেন। এক আসামি পলাতক রয়েছেন। জেলা আদালতের পিপি এস এম আবরাহাম লিংকন এ তথ্য নিশ্চিত করেছেন।


এ ঘটনায় মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন, সুলতানা মণ্ডলের বড় ভাই মনতাজ উদ্দিন, নজরুল ইসলাম মঞ্জু, আমির হামজা ওরফে আমির হোসেন, জাকির হোসেন ওরফে রাসেল খান, জালাল গাজি ওরফে পলাশ গাজি এবং আজমত আলী শেখ। এদের মধ্যে পলাতক রয়েছেন জালাল গাজি। আদালত মামলা থেকে বেকসুর খালাস দেন নাইনুল ইসলামকে। এদিকে রায় শুনে পাঁচ আসামি বিক্ষুব্দ হয়ে আদালতে কাঠগড়ার গ্লাসে ভাঙচুর করে। এসময় পরিস্থিতি সামাল দেয় পুলিশ।


২০১৪ সালের ১৪জানুয়ারি ভূরুঙ্গামারী উপজেলার শিলখুড়ি ইউনিয়নের দিয়া ডাঙ্গা গ্রামে জমিজমা বিরোধে একই পরিবারের শিশুসহ ৪জনকে কুপিয়ে হত্যা করা হয়। নিহতরা হলেন, সুলতান মণ্ডল, তার স্ত্রী হাজেরা বেগম, মেয়ে রোমানা এবং ৬ বছর বয়সী নাতনি আনিকা। এসময় গুরুত্ব আহত মেয়ে মৌসুমি আক্তার বেঁচে যান। হত্যা মামলাটি দায়ের করেন সুলতান মণ্ডলের ছেলে হাফিজুর রহমান।

ads

Our Facebook Page